লঙ্কার মাটিতে মুশফিকের ব্যাটিং তাণ্ডব!

AUTHOR: Jago Chandpur
POSTED: মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯at ৪:৫৫ অপরাহ্ণ
100 Views

খেলাধুলা ডেস্ক: ২৮৩ রানের লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে সাবধানতার সাথে শুরু করেছিল বাংলাদেশ। সাবধানী শুরুর পর কিছুক্ষণ আবার আগ্রাসী মেজাজেও রান তুলেছিলেন তামিম ইকবাল।

তবে দলীয় ৪৫ রানের মাথায় সৌম্যর বিদায়ের কয়েক ওভার বাদে অধিনায়ক তামিমও ফিরে যান ৩৭ রান করে। তবে এই দুইজনকে হারিয়ে মুখ থুবড়ে পড়েনি টাইগার ব্যাটিং লাইনআপ।

বরং লঙ্কান বোলারদের উপর পাল্টা আক্রমন চালিয়েছেন টাইগার মুশফিক। মাত্র ৩১ কলে চারটি ৪ ও ১টি ছক্কার মারে ৪০ রান নিয়ে ব্যাট করে যাচ্ছেন তিনি। তার সঙ্গী মিঠুন অপরাজিত আছেন ৩০ বলে ২০ রান করে।

শেষ খবর পাওয়া পর্যন্ত এ প্রতিবেদন লেখার সময় ২২ ওভার শেষে সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ১১৯ রান। তামিম ৩৭ ও সৌম্য ১৩ রান করে আউট হয়েছেন।

জয়ের জন্য সফরকারীদের প্রয়োজন বলে আরও ১৬৪ রান। হাতে আছে ৮ উইকেট।

এর আগে প্রথমে ব্যাট করে দাসুন শানাকার দুর্দান্ত ব্যাটিংয়ে ৫০ ওভার শেষে ৮ উইকেটে ২৮২ রানের পুঁজি পায় স্বাগতিক শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্টস একাদশ। দলের পক্ষে ৬৩ বলে অপরাজিত ৮৬ রান আসে শানাকার ব্যাট থেকে। সমান ৬ চার ও ছক্কায় এ রান করেন তিনি। এছাড়া স্বাগতিকদের পক্ষে ৫৬ রানের ইনিংস খেলেন শেহান জয়াসুরিয়া।

সফরকারী বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি করে উইকেট নিয়েছেন রুবেল হোসেন ও সৌম্য সরকার। তাছাড়া ও মুস্তাফিজ, তাসকিন ও রেজা লাভ করেছেন একটি করে উইকেট। বাকি দুটি উইকেট আসে তামিম ইকবালের দুই রান-আউট থেকে।

সংক্ষিপ্ত স্কোর

এসএলবিপি একাদশ: ৫০ ওভারে ২৮২/৮

শানাকা ৮৬*, জয়াসুরিয়া ৫৬; রুবেল ৭-০-৩১-২, তাসকিন ৮-০-৫৭-১, মুস্তাফিজ ৭-০-২৯-১, মোসাদ্দেক ৬-১-২৫-০, মিরাজ ৪-০-২৫-০, রিয়াদ ৩-০-১৫-০, সৌম্য ৬-০-২৯-২, তাইজুল ৬-০-৪২-০, রেজা ৩-০২২-১।


[bwitSDisqusCom]