আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করাই ছিল গ্রেনেড হামলাকারীদের লক্ষ্য – আবুল বাশার রনি

AUTHOR: Durnitir Sondhane
POSTED: শুক্রবার ২১ আগস্ট ২০২০at ৪:৩৮ অপরাহ্ণ
127 Views

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহ্মাহমুদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক আবুল বাশার রনি বলেছেন, আমি মনে করি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হত্যার মাধ্যমে দলটিকে নিশ্চিহ্ন করাই ছিল ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের মূল লক্ষ্য। ২১ আগস্ট উপলক্ষ্যে একান্ত স্বাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর যেভাবে জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করে আওয়ামী লীগ ও বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা করা হয়েছিল। ২০০৪ সালের ২১ আগস্টেও একই উদ্দেশ্য ছিল খুনিচক্রের। তবে ওই দিন স্রষ্টার অশেষ রহমতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রাণে বেঁচে যান।
তিনি আরও বলেন, বাংলার মানুষ ধর্মপ্রাণ এবং অলি-আউলিয়ার দেশ হওয়ায় দেশের মানুষের সেবা, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত ও বাংলাদেশকে বিশ্বের বুকে একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতেই সৃষ্টিকর্তা শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। গণতন্ত্রের অভিযাত্রায় সকল প্রতিকূলতা উপেক্ষা করে দেশকে এগিয়ে নিতে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন তিনি।
সাক্ষাৎকারে ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভী রহমানসহ অন্যান্য শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। এছাড়া গ্রেনেড হামলায় নিহত ও আহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


[bwitSDisqusCom]