করোনা ঠেকাতে আসছে ‘সোশ্যাল ডিসটেন্সিং শু’, দাম ৯ হাজার টাকা

AUTHOR: Durnitir Sondhane
POSTED: শুক্রবার ১২ জুন ২০২০at ১২:২০ অপরাহ্ণ
98 Views

অনলাইন ডেস্ক : করোনাভাইরাস থেকে দূরে থাকতে মানুষ কত কিছুই না তৈরি করছে। কেউ বানাচ্ছে জীবাণুনাশক জামা, কেউ আবার প্যান্ট। মোবাইল কোম্পানিগুলোতো আবার নিয়ে এসেছে ভাইরাস শনাক্তের অ্যাপ। তবে সবাইকে ছাপিয়ে গেছেন গ্রেগর লুপ নামের এক রোমানিয়ান জুতা কারিগর।

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে প্রায় আড়াই ফুট (২৯.৫৩ ইঞ্চি) লম্বা এক জোড়া জুতা তৈরি করেছেন গ্রেগর লুপ। ৭৫ নম্বর সাইজের জুতা জোড়ার নাম দেওয়া হয়েছে ‘সোশ্যাল ডিসটেন্সিং শু’।

করোনাভাইরাস সংক্রমণ থেকে দূরে থাকতে কমপক্ষে এক মিটার দূরত্ব রাখার কথা বলা হয়েছে। কিন্তু বাস্তবজীবনে এই নির্দেশনা মানা কঠিন। অন্তত গণপরিবহনের দিকে তাকালে সেটিই প্রতীয়মান হয়। তাই সামাজিক দূরত্ব বজায় রাখতে সোশ্যাল ডিসটেন্সিং শু তৈরির সিদ্ধান্ত নেন গ্রেগর লুপ।

ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি মিরর লুপের উদ্ধৃতি দিয়ে বলেছে, পথে-ঘাটে বেরিয়ে মানুষ যেন সামাজিক দূরত্ব বজায় রাখতে পারে, সে হিসেব করে এই জুতা বানানো হয়েছে।

১১৫ ডলার বা বাংলাদেশি প্রায় ৯ হাজার টাকায় বিক্রি হচ্ছে এই সোশ্যাল ডিসটেন্সিং শু। দীর্ঘ ৩৯ বছর ধরে চামড়া দিয়ে জুতা তৈরিকারী লুপ বলেছেন, মানুষের উপকারে আসে এমন কিছু উদ্ভাবন করে তিনি স্বস্তি বোধ করছেন।

advertisement


[bwitSDisqusCom]