৫ এক্সটেনশন ক্রোম ব্রাউজারে

AUTHOR: durnitirsondhane
POSTED: বুধবার ২৬ ফেব্রুয়ারি ২০২০at ১১:২৭ পূর্বাহ্ণ
38 Views

ক্রোম ব্রাউজারঅনলাইন ডেস্ক : অফিস এডিটিং ফর ডকস, শিটস অ্যান্ড স্লাইডস এক্সটেনশনটি ইন্সটল করলে অফিস ফাইল ড্র্যাগ করেই ক্রোমে নেওয়া যাবে। এরপর জিমেইলে বা গুগল ড্রাইভে ফাইলটি ওপেন হবে। ডক, শিট বা স্লাইড যে ফরম্যাটেই থাকুক না কেনো সেগুলো এডিট করা যাবে।

ট্যাব র‌্যাংলার : বহুক্ষণ ধরে নিষ্ক্রিয় থাকা ট্যাব নির্দিষ্ট বিরতিতে বন্ধ করবে এক্সটেনশনটি। ট্যাব সেইভ করে বন্ধ করার ফলে সহজেই রিওপেন করা যাবে। তবে পিন করে রাখলে ট্যাব বন্ধ করবে না।

সেশন বাডি : এক্সটেনশনটির মাধ্যমে ওপেন থাকা সব ট্যাব এক জায়গায় দেখা যাবে। সবচেয়ে সুবিধা হল ব্রাউজার বা সিস্টেম ক্র্যাশ করলে ট্যাবগুলো রিকভার করা যাবে। প্রতিটি লিঙ্কের জন্য টপিক দেওয়া যাবে। পরে টপিক দিয়ে সার্চ করলে ট্যাব ফিরে পাওয়া যাবে।

ইউটিউব ভিত্তিক লাইভ টকশোতে যাচ্ছে ডয়েচে ভেলে, সঞ্চালনায় থাকছেন খালেদ মহিউদ্দিন ≣ ১৬ জানুয়ারি ঢাকায় লাইভ প্রদর্শন করবে হুয়াওয়ে ও রবি
ফাইভজি যুগে প্রবেশ করছে বাংলাদেশ ≣ ৪৮ ঘণ্টায় একটি খালি ভবনকে হাজার শয্যার হাসপাতালে রূপান্তর করলো চীনের শ্রমিক ও স্বেচ্ছাসেবীরা ( ভিডিও )
লাস্ট পাস : পাসওয়ার্ড ম্যানেজার হিসেবে কাজ করে। ইন্সটল করে সব অ্যাকাউন্টের লগইন ও পাসওয়ার্ড সেইভ করে রাখা যায়। এক্সটেনশনটিতে নতুন পাসওয়ার্ড অ্যাড, এডিট, ডিলিট সব করা যাবে। চাইলে ব্যাংক অ্যাকাউন্ট নম্বর, ক্রেডিটকার্ড নম্বর, পাসপোর্ট, ডাইভিং লাইসেন্সও সেইভ রাখা যায়।

ভিজুয়ালপিং : কোন ওয়েবপেইজে পরিবর্তন এসেছে কিনা সে সম্পর্কে তথ্য দেবে এক্সটেনশনটি। যে ওয়েব পেইজের পরিবর্তন সম্পর্কে জানতে চান তার লিঙ্ক এক্সটেনশনটিতে দিতে হবে। কোনো পরিবর্তন আসলে ইমেইলে তা ব্যবহারকারীকে জানানো হয়। গুগল ক্রোম ওয়েব স্টোর থেকে সব এক্সটেনশন ফ্রিতে ডাউনলোড করা যায়। এক্সটেনশনগুলো যেকোনো সময় ডিজেবল বা ডিলিট করা যাবে।


[bwitSDisqusCom]