হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আকিজ মটরস এর বিশাল গাড়ির মেলা

AUTHOR: durnitirsondhane
POSTED: শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০at ১১:৩১ পূর্বাহ্ণ
76 Views

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আকিজ মটরস এর বিশাল গাড়ির মেলাহবিগঞ্জ প্রতিনিধি : বাংলাদেশের নেতৃস্থানীয় এবং স্বনামধন্য এক অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী হিসেবে পরিচিত আকিজ গ্রুপ। ১৯৩৮ সালের দিকে ক্ষুদ্র পরিসরে অল্প পুঁজি নিয়ে ট্রেডিং ব্যবসা শুরু করেন জনাব শেখ আকিজ উদ্দিন। অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আকিজ গ্রুপ বাংলাদেশের নেতৃস্থানীয় এবং স্বনামধন্য এক অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী হিসেবে পরিচিত আকিজ গ্রুপ। ১৯৩৮ সালের দিকে ক্ষুদ্র পরিসরে অল্প পুঁজি নিয়ে ট্রেডিং ব্যবসা শুরু করেন জনাব শেখ আকিজউদ্দিন। অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে পঞ্চাশের দশকে গড়ে তুলেন বিড়ি ও পাট ব্যবসা এবং এই ব্যবসার মাধ্যমে সাফল্য আসে আকিজ পরিবারে। বর্তমানে প্রায় ১ (এক) লক্ষের অধিক কর্মকর্তা/কর্মচারী আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে যার বিনিময়ে ¬¬অর্জিত হয়েছে রপ্তানি ট্রফি (স্বর্ণ) পাট ও চামড়া বৃহৎ রপ্তানিকারক হিসেবে। আকিজ গ্রুপ বিভিন্ন শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান সফলভাবে পরিচালনা করে একাধিক শিল্প ও কলকারখানা গড়ে তুলেছে দেশের বিভিন্ন জায়াগায়। বর্তমানে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বিড়ি, পাটের সুতা, ক্রাষ্ঠ ও ফিনিসড লেদার, জুতা, টেক্সটাইল, ম্যান, প্রিন্টিং ও প্যাকেজিং, পার্টিকেল বোর্ড, খাদ্য ও পানীয়, সিমেন্ট সিরামিক, সিকিউরিটিজ (শেয়ার কেনা/বেচা), কম্পিউটার হার্ডওয়্যার এবং সফটওয়্যার, দেশের বিভিন্ন স্থানে সি.এন.জি ষ্টেশনের মাধ্যমে গ্যাস বিক্রয় এবং গাড়ীর ব্যবসা অন্যতম।
আকিজ মটরসের রয়েছে ৮ টি পিলার। আমরা ১ টন থেকে ৫০ টন পর্যন্ত ছোট, মাঝারি এবং বড় সকল ধরণের গাড়ি আমরা আমদানি করে থাকি। আমারা গাড়ি বিক্রয় করার পাশাপাশি ইলেকট্রিক মটর সাইকেল আমদানি ও বিক্রয় করে থাকি। আধুনিক ওয়ার্কশপ নির্মাণের জন্য সকল প্রকার ওয়ার্কশপ ইকুইপমেন্ট পাবেন আকিজ মটরস-এ। আমরা শুধু মাত্র গাড়ি বাজারজাত করছি না পাশাপাশি আমাদের রয়েছে ৬ টি নিজস্ব সার্ভিস সেন্টার এবং সারা দেশে ২৭ টি অথোরাইজড সার্ভিস সেন্টার। গত তিন বছরে আমরা ১০০০ টি গাড়ি বিক্রয় করতে সক্ষম হয়েছি। বাংলাদেশের মাটিতে এত অল্প সময়ের মাঝে এতগুলো গাড়ি বিক্রয় করা একটি ইতিহাস। আমরা উন্নত বিশ্বের মত উন্নত মানের গাড়ি গ্রাহকদের কাছে পৌঁছে দিতে চাই। আমরা রুপপুর পারমানবিক কেন্দ্রে বিশেষ ধরণের গাড়ি প্রদান করেছি।
আকিজ মটরসের একটি অন্যতম পিলার হচ্ছে ইলেকট্রিক মোটরসাইকেল ও ইলেকট্রিক গাড়ি। আজকাল বহিঃ বিশ্বের একটি জনপ্রিয় বাহন হচ্ছে ইলেকট্রিক মোটরসাইকেল ও ইলেকট্রিক গাড়ি। অনেক দেশ এই খাতে সাবসিডি দেয়। কিন্তু আমরা এখনো পর্যন্ত এদেশের সরকারের পক্ষ থেকে কোন প্রকার সাবসিডি পাই নাই। যদি সরকার এই ইলেকট্রিক মোটরসাইকেল বা ইলেকট্রিক গাড়িতে সাবসিডি দেয় তবে এই দেশেও এটি জনপ্রিয় বাহন হিসেবে আখ্যায়িত হবে যা পরিবেশকে সুরক্ষা করবে। হালকা বাণিজ্যিক যানবাহন এর জন্য প্রয়োজন হয় এমন স্পেয়ার পার্টস সর্বদা আমাদের নিকট মজুদ থাকে। মিনিট্রাক/পিকআপ ও ভারী যানবাহনের ভালমানের পার্টস পাইকারী দামে এবং জাপানী গাড়ির বিশেষত টয়োটা গাড়ির বিভিন্ন ধরনের স্পেয়ার র্পাটসও কার ডেকোরেশন আইটেম বিক্রয় করা হয়।
আপনারা জেনে খুশি হবেন আকিজ মটরস দুইতিন মাসের মাঝে গাড়ি সংযোজন করতে যাচ্ছে। আমরা প্রায় ২০ টি বিভিন্ন ধরণের গাড়ি নিয়ে কাজ করছি, দুই তিন মাসের মধ্যে আমরা ৪ থেকে ৫ টি মডেলের গাড়ি এই বছরেই অ্যাসেম্বলি করব এবং আশা করছি আমরা আগামি বছর আরও ২ টি মডেলের গাড়ি সংযোজন করব ইনশাহ আল্লাহ। সর্বপোরি সারা দেশব্যাপী আমাদের যে সুনাম রয়েছে, আমরা আন্তর্জাতিক মানের গুনগত মানসম্পন্ন প্রোডাক্ট গ্রাহকদের কাছে পৌঁছে দিতে সক্ষম হয়েছি। আমাদের সাহস জুগিয়েছে আমাদের সকল ক্রেতা। আমাদের প্রোডাক্টগুলো আন্তর্জাতিক মানসম্পন্ন হওয়াতে এগুলোর স্থায়িত্ব দীর্ঘকাল।
সকল দিক বিবেচনা করে বাজারে আমরা আমাদের সুনাম ধরে রেখে কাজ করতে পেরেছি। কোয়ালিটির কথা মাথায় রেখে আমরা সাশ্রয়ী মুল্যে অরজিনাল ইসুজু ইঞ্জিন দ্বারা ১ টন, ১.৫ টন, ৩ টন এবং ৩.৫ সি বি এম ছোট ডাম্প ট্রাক গাড়ি সংযোজন করতে যাচ্ছি।
সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলায় এই প্রথম বিশাল একটি মটর গাড়ির মেলার আয়োজন করেছে আকিজ মটরস এবং সহযোগিতায় আছে সৈয়দ মটরস এন্ড কার হাট, প্রোপাইটর সৈয়দ মশিউর রহমান। মেলায় ৫০টি গাড়ি ডিসপ্লে করা হয়েছে। পর্যায়ক্রমে গাজিপুর, সাভার, মানিকগঞ্জ, টাংগাইল, কেরানীগঞ্জ সহ ঢাকার ১০০ কিঃ মিঃ এর মধ্যে আরো ৭-৮ টি মেলার আয়োজন করা হবে। এছাড়াও খুব শীঘ্রই যশোর, চিটাগাং সহ সকল বিভাগীয় শহর গুলোতে মেলার আয়োজন করা হবে এবং জনগণকে উদবুদ্ধ করা হবে কিভাবে সাশ্রয়ী মূল্যে আন্তর্জাতিক গাড়ি কিনে অর্থনৈতিকভাবে লাভবান করা যায়।


[bwitSDisqusCom]